ইংলিশদের কাঁদিয়ে স্বপ্নের ফাইনালে ক্রোয়েশিয়া

ইংলিশদের কাঁদিয়ে স্বপ্নের ফাইনালে ক্রোয়েশিয়া

July 12, 2018 2447 By মিরসরাই খবর

খেলাধুলা ডেস্ক:: ১৯৬৬ সালের বিশ্বকাপজয়ী ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে খেলার সুযোগ পেল ক্রোয়েশিয়া। ১৫ জুলাই স্বপ্নের ফাইনালে ফ্রান্সের বিপক্ষে লড়বে ক্রোয়েটরা। আর ১৪ জুলাই তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড।

mAD

মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালর পঞ্চম মিনিটেই এগিয়ে যায় ইংলিশরা। ডি-বক্সের একটু বাইরে থেকে ওপরের ডান কোন লক্ষ্য করে নেয়া কিরান ট্রিপিয়ারের বাঁকানো ফ্রি-কিক ঠেকানোর সুযোগই পাননি ক্রোয়েশিয়ার গোলরক্ষক দানিয়েল সুবাসিচ। এগিয়ে গিয়ে দারুণ আত্মবিশ্বাসী হয়ে উঠে ইংল্যান্ড।

পাল্টা আক্রমণে সুযোগ সৃষ্টি করেছিল ক্রোয়েশিয়াও। ১৯ ও ২৩ মিনিটে নাগালে পাওয়া সুযোগ হাতছাড়া করেন ইভান পেরেসিচ। আর ৪৩ মিনিটে মিস করেন সিমে ভ্রাসালকো। ফলে ১-০ গোলে পিছিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

বিরতির পর গোল পেতে মরিয়া হয়ে পড়ে ক্রোয়েশিয়া। আপ্রাণ চেষ্টা করে ক্রোয়াটরা। ৬৮ মিনিটে সিমে ভ্রাসালকোর অসাধারণ থ্রু থেকে নিশানাভেদ করেন ইভান পেরেসিচ। এতে লড়াইয়ে ফেরে ক্রোয়েশিয়া।

এরপরও অ্যাটাক-কাউন্টার অ্যাটাকে এগিয়ে চলে খেলা। তবে ৯০ মিনিটের খেলায় কেউই গোলমুখ খুলতে পারেনি। অতিরিক্ত সময় ১০৮তম মিনিটে ইভান পেরিসিচের হেডে বাড়ানো বল ছয় গজ বক্সের মুখে পেয়ে বাঁ-পায়ের কোনাকুনি শটে ক্রোয়েশিয়াকে এগিয়ে দেন মারিও মানজুকিচ। তার গোলেই বেঁচে থাকে ক্রোয়েশিয়ার প্রথমবারের মতো বিশ্বকাপ ফাইনালে খেলার স্বপ্ন।

mAD