একদিনে ২’শ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করলেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন

একদিনে ২’শ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করলেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন

December 23, 2020 2014 By মিরসরাই খবর

নিজস্ব প্রতিবেদক::
মিরসরাইয়ে প্রায় ২’শ কোটি টাকা ব্যয়ে ৯০টি প্রকল্পের ভিত্তিপ্রস্তরের ফলক উন্মোচন করা হয়েছে। বুধবার (২৩ ডিসেম্বর) উন্নয়ন প্রকল্পগুলোর ভিত্তিপ্রস্তরের ফলক উন্মোচন করেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।
বুধবার সকালে ফেনী নদীর ওপর ৩০ কোটি টাকা ব্যয়ে ২৫২ মিটার দৈর্ঘ্যরে একটি সেতুর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উন্মোচন করেন। এরপর বারইয়ারহাট পৌরসভার অর্থায়নে ৬ কোটি ৬৫ লাখ ৭৪ হাজার ১৮৭ টাকা ব্যয়ে নির্মিত ৩৫টি উন্নয়ন প্রকল্পের ও দুপুর ১২টায় মিরসরাই পৌরসভার অর্থায়নে নির্মিত ষোল কোটি উনপঞ্চাশ লক্ষ আটাত্তর হাজার আটশত ব্যয়ে ১০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন। পরবর্তীতে দুুপুরে স্থানীয় সরকার প্রকৌশলীর নির্মানাধীন ৫টি ব্রীজ, ১৩টি ঘূর্ণীঝড় আশ্রয়ন কেন্দ্র ও মাধ্যমিক বিদ্যালয়, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ২৪টি ভবণ নির্মাণ কাজে ভিত্তি প্রস্তর স্থাপন করেন। বিকেলে উপজেলা আইনশৃঙ্খলা ও সমন্বয় সভায় ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন যোগ দেন। এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিতরণ বিভাগ হতে বড়দিন উপলক্ষে খ্রীষ্টান এসোসিয়েশনের অর্ন্তভূক্ত ৭টি চার্চের পরিচালনা কমিটির হাতে ১ লাখ ৫৬ হাজার ৬৮১ টাকার চেক বিতরণ করেন।
মিরসরাই উপজেলা প্রকৌশল অফিস জানায়, ফেনী নদীর ওপর জনগরুত্বপূর্ণ এ সেতু নির্মাণ করছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। এতে ব্যয় হচ্ছে প্রায় ৩০ কোটি টাকা। এটির নির্মাণ কাজ শুরু হয়েছে চলতি বছর সেপ্টেম্বর মাসে। আগামী ২০২২ সালের অক্টোবর মাসে এটি যানবাহন ও সাধারণ মানুষের পারাপারের জন্য খুলে দেয়া হবে।
মিরসরাইয়ের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ‘আওয়ামী লীগ যখন ক্ষমতায় থাকে তখন দেশের উন্নয়ন হয়। স্কুল, কলেজ, মাদরাসায় ভবন হয়। যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হয়। আর বিএনপি যখন ক্ষমতায় থাকে তখন তারা সরকারি জায়গা দখল করে। লুটপাট করে।’
তিনি আরো বলেন, ‘ফেনী নদীতে যে ব্রীজ হচ্ছে সেটি আমাদের কাছে পদ্মা সেতু। এই একটি ব্রীজ নির্মিত হয়ে গেলে ছাগলনাইয়া উপজেলার গোপাল ইউনিয়নবাসী অনায়াসে কেনাকাটা, পড়ালেখার জন্য মিরসরাইতে আসতে পারবে। খুব দ্রুত সময়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দিয়ে যাতায়াত করতে পারবে। এটি সরকারের যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের একটি ধারাবাহিক উন্নয়ন প্রকল্প। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টার বহিঃপ্রকাশ।’
এসময় উপজেলা চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, ভাইস চেয়ারম্যান এম আলাউদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, বারইয়ারহাট পৌরসভার মেয়র মো. নিজাম উদ্দিন, মিরসরাই পৌরসভার মেয়র মো. গিয়াস উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া, উপজেলা প্রকৌশলী মো. কামরুজ্জামান, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল ভূঁইয়া সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

mAD
mAD