একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে ফরহাদ হোসেনের প্রথম কাব্যগ্রন্থ ‘পথের দুরত্ব‘

একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে ফরহাদ হোসেনের প্রথম কাব্যগ্রন্থ ‘পথের দুরত্ব‘

February 3, 2020 1327 By মিরসরাই খবর
শিল্প সাহিত্য::
মিরসরাইয়ের সন্তান ছড়াকার, কবি ফরহাদ হোসেনের প্রথম কাব্যগ্রন্থ ‘পথের দুরত্ব’ প্রকাশিত হয়েছে একুশে বইমেলায়। কাব্যগ্রন্থটিতে মানুষকে অন্ধকার থেকে আলোর পথে আসার আহবান করা হয়েছে। ‘পথের দূরত্ব’ বইটিতে তুলে ধরা হয়েছে মানুষ সব কিছু জানে বুঝে, কিন্তু সেই অনুযায়ী তার জীবন পরিচালনা করে না।  আপনি কোথায় আছেন?  কোথায় যাবেন? সৃষ্টিকর্তা কি জন্য এই পৃথিবীতে পাঠিয়েছে?  আপনি কল্যাণ কোনদিকে পাবেন, আর কোন দিকে পাবেন না সব কিছু এই ”পথের দূরত্ব” বই এর মাঝে তুলে ধরার চেষ্টা করা হয়েছে।
“পথের দূরত্ব” কাব্যগ্রন্থটি প্রকাশিত হয়েছে দাঁড়িকমা প্রকাশনী থেকে। অমর একুশে বইমেলার ৬৯৮ নম্বর স্টলে পাওয়া যাবে বইটি।
লেখক পরিচিতি::
কাজী মো. ফরহাদ হোসেন এর জন্ম ১৯৯৮ সালের ০৬ মার্চ চট্টগ্রাম জেলা মিরসরাই থানার ১০ পূর্ব মিঠানালার আম্মদের রহমান কাজী বাড়ী( সমু কাজী বাড়ীর) সম্ভান্ত মুসলিম পরিবারে। পিতা কাজী নুরের ছাপা পেশায় একজন কৃষক ও মাতা লিলুফা আক্তার সিদ্দিকা পেশায় গৃহিণী।
পড়ালেখা করেন সুফিয়া নুরিয়া ফাজীল মাদ্রাসা থেকে ২০১৫ সালে দাখিল ও একই মাদ্রাসা থেকে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে আলিম সম্পন্ন করেন।
লেখালেখির শুরু সম্পর্কে কবিকে প্রশ্ন করা হলে তিনি বলেন,”আসলে ছড়া কবিতা লেখার বিষয়টি একান্তই শখের বসে শুরু হয়েছিলো,সহপাঠি ও বন্ধু প্রিয় ছড়াকার মিনহাজ উদ্দিন থেকে লেখালেখিতে নিয়মিত হবার অনুপ্রাণিত পাই।”
বর্তমানে কবি জীবিকার তাগিদে প্রবাসে অবস্থান করছেন। ‘পথের দূরত্ব’ বইটি প্রবাসে বসেই লিখেছেন তিনি।
mAD

mAD