চীন থেকে কিট ও মাস্ক আসছে বিশেষ ফ্লাইটে

চীন থেকে কিট ও মাস্ক আসছে বিশেষ ফ্লাইটে

March 26, 2020 824 By মিরসরাই খবর

করোনাভাইরাস শনাক্তে কিট, ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম বা পারসোনাল প্রটেকটিভ ইক্যুইপমেন্ট (পিপিই) ও থার্মোমিটার আসছে চীন থেকে। আজ বৃহস্পতিবার (২৬ মার্চ) সন্ধ্যায় ঢাকায় এসে পৌঁছাবে এসব।
ঢাকার চীন দূতাবাস এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে। দূতাবাস জানায়, চীনের কুনমিং শহর থেকে বিশেষ ফ্লাইটে কিট ও মেডিক্যাল সরঞ্জাম আসছে। বৃহস্পতিবার সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এই কিট এসে পৌঁছাবে। বিমানবন্দরে চীন দূতাবাসের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের কর্তৃপক্ষকে হস্তান্তর করা হবে এসব সরঞ্জাম।
চীন বাংলাদেশকে ১০ হাজার লোকের করোনাভাইরাস পরীক্ষা সরঞ্জাম (টেস্ট কিট), ১৫ হাজার সার্জিক্যাল মাস্ক, ১০ হাজার ‘মেডিক্যাল প্রসেসিং ক্লোদিং’ এবং এক হাজার ‘ইনফ্রারেড থার্মোমিটার’ দিচ্ছে। এর অংশ হিসেবে আজ সেদেশ থেকে দ্বিতীয় ধাপে আসছে এসব সরঞ্জাম।
করোনাভাইরাস পরীক্ষায় বাংলাদেশে পর্যাপ্ত ‘টেস্ট কিট’ না থাকায় সম্প্রতি সরকারের অর্থনৈতিক সম্পর্ক বিভাগ চীনের কাছে টেস্ট কিটসহ চিকিৎসা সরঞ্জাম সহায়তা চায়। চীন এ বিষয়ে ইতিবাচক সাড়া দেয়। দেশটি করোনাভাইরাস মোকাবেলায় ইতালিসহ অন্যান্য দেশকেও সহায়তা করছে।

mAD
mAD