দুই অগ্নিকান্ডে মিরসরাইয়ে ৯ বসত ঘর পুড়ে ছাই

দুই অগ্নিকান্ডে মিরসরাইয়ে ৯ বসত ঘর পুড়ে ছাই

March 15, 2021 23 By মিরসরাই খবর

নিজস্ব প্রতিবেদক::
মায়ানী ও ওয়াহেদপুর ইউনিয়নে রবিবার দিবাগত রাতে এবং সোমবার (১৫ মার্চ) পৃথক অগ্নিকান্ডে ৯টি বসতঘর পুড়ে গেছে। উপজেলার মায়ানী ইউনিয়নের ২নং ওয়ার্ড মনু ভুঁইয়া পাড়া গ্রামের ছেরু হাফেজ বাড়িতে রবিবার দিবাগত রাত ১টায় ছৈয়দুল হকের পাকের ঘর থেকে আগুন লাগে। খবর পেয়ে মিরসরাই ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে যায়। আগুনের লেলিহান শিখায় শাহ আলম, মো. রবিন, মো. নুরুল ইসলাম, মো. সাদ্দাম, মো. নিজাম, সৈয়দুল হকের বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। ফায়ার সার্ভিস জানায় এই ঘটনায় প্রায় ২০লাখ টাকা ক্ষয় ক্ষতি হয়েছে। এসময় নিজাম উদ্দিন ও ইমাম উদ্দিনের জায়গা ক্রয়ের জন্য রাখা নগদ ১ লাখ ২০ হাজার টাকা এবং সাদ্দাম হোসেনের গরু ক্রয়ের জন্য রাখা নগদ ৯৫ হাজার টাকা পুড়ে গেছে। অগ্নিকান্ডের পর পর ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর পাশে দাঁড়িয়েছে উপজেলা আওয়ামী লীগ, মায়ানী ইউনিয়ন ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবী সংগঠন হিতকরী।
মায়ানী ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডের সদস্য মাহফুজ মিয়া জানান, আবুতোরাব বাজারের নৈশপ্রহরী হতদরিদ্র ছৈয়দুল হকের রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। বর্তমানে পরিবারগুলো খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছেন।
সোমবার (১৫ মার্চ) দুপুর ১টায় উপজের্লা ওয়াহেদপুর ইউনিয়নের গাছবাড়িয়া এলাকার গোলবক্স সওদাগর বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার আগে সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকান্ডের ঘটনায় আবুল কাশেম, মো.কিবরিয়া এবং হিমেলের ৩টি বসতঘর পুড়ে যায়। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা দাবী করেছেন।

mAD

মিরসরাই ফায়ার ফায়ার সার্ভিস এর ষ্টেশন অফিসার ইমাম হোসেন পাটোয়ারি জানান, মায়ানীতে রান্না ঘর থেকে আগুনের সুত্রপাত হয়েছে। রাত ১২.৪৫টায় খবর পেয়ে দ্রুত আমরা আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই। সোমবার দুপুরে উপজেলার গাছবাড়িয়া গ্রামে অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গিয়ে আগুন নিয়স্ত্রনে আনা হয়েছে

mAD