দেশের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানগুলোর একটি হবে এস রহমান আইডিয়াল স্কুল- সাবেদুর রহমান সুমু

দেশের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানগুলোর একটি হবে এস রহমান আইডিয়াল স্কুল- সাবেদুর রহমান সুমু

February 2, 2020 1329 By মিরসরাই খবর

এস.রহমান আইডিয়াল স্কুলের শ্রেণী কার্যক্রম শুরু
নিজস্ব প্রতিবেদক: :
‘মিরসরাই পৌরসভা এলাকার নোয়াপাড়া গ্রামের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে এস রহমান আইডিয়াল স্কুলের যাত্রা। ট্রাস্টের অধীনে বিদ্যালয়ের সকল কার্যক্রম চলবে। যেটি একদিন দেশের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানে রূপ নিবে’ । রবিবার  (২ ফেব্রুয়ারী) সকালে পৌরসদরে নব প্রতিষ্ঠিত এস.রহমান আইডিয়াল স্কুলের শ্রেণী কার্যক্রম উদ্বোধন, অভিভাবক সমাবেশ, মিলাদ মাহফিল ও বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন বিদ্যালয়ের চেয়ারম্যান ও কক্সবাজার চেম্বার অব কমার্সের সহ-সভাপতি মোঃ সাবেদুর রহমান সুমু।

mAD

তিনি বলেন, এই এলাকার শিক্ষার প্রসারে বিদ্যালয়টি খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে । এস.রহমান ট্রাষ্ট বিদ্যালয়টির উন্নয়ন অগ্রগতির জন্য যা যা প্রয়োজন সবই করবে।
বিদ্যলয়ের শ্রেণী কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রুহুল আমিন।
জানা গেছে, গত ১ জানুয়ারী সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি তাঁর পরিচালিত এস রহমান ট্রাস্টের অধীনে মিরসরাই পৌরসভার ৩নং ওয়ার্ডে নয়াপাড়া গ্রামে এস রহমান আইডিয়াল স্কুলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। গ্রামটিতে দীর্ঘদিন বিদ্যালয় না থাকাতে শিক্ষার হার ছিলো খুবই কম। চলতি বছর প্রাক-প্রাথমিক থেকে শুরু করে ষষ্ঠ শ্রেণী পর্যন্ত ভর্তি নেওয়া হচ্ছে। বিদ্যালয়ে ভবন তৈরীর কাজ শেষ হলে আগামী বছর দশম শ্রেণী চলবে পাঠদান। ইতোমধ্যে বিদ্যালয়ে শতাধিক শিক্ষার্থী ভর্তি হয়েছে। বাংলা ও ইংরেজী মাধ্যমে চলবে বিদ্যালয়ের পাঠদান। আগামী ৩ মাসের মধ্যে বিদ্যালয়ের মূল ভবনের নির্মাণ কাজ শেষ হবে বলে জানা গেছে।
শ্রেণী কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে পৌর কাউন্সিলর মোঃ নুর উন নবীর উপস্থাপনায় পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিনের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খান, উপজেলা শিক্ষা কর্মকর্তা গোলাম রহমান চৌধুরী, এস রহমান ট্রাস্টের নির্বাহী পরিচালক ও মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ সোহরাব হোসেন।
বিদ্যালয় প্রতিষ্ঠার অন্যতম উদ্যোক্তা মিরসরাই পৌরসভার মেয়র মোঃ গিয়াস উদ্দিন বলেন, মিরসরাই পৌরসভার উপর দিয়ে যাওয়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পূর্ব পাশে কোন শিক্ষা প্রতিষ্ঠান না থাকাতে এখানে স্বাক্ষরতার হার খুবই কম। এখানকার শিক্ষার্থীরা ২ কিলোমিটার পথ পাড়ি দিয়ে মিরসরাই এসএম মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় ও মিরসরাই সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ে যায়। অভিভাবকরা সন্তানদের বিদ্যালয়ে পাঠিয়ে চিন্তায় থাকেন কখন সন্তানরা বাড়িতে পৌঁছবে। গত সংসদ নির্বাচনের প্রচারণা করার সময় নোয়াপাড়া এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে এখানে একটি বিদ্যালয় প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দেন আমাদের প্রিয় অভিভাবক সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। তিনি তাঁর প্রতিশ্রুতি মতো গত ১ জানুয়ারী ৩৩ শতক জায়গা কিনে এস রহমান আইডিয়াল স্কুল প্রতিষ্ঠা করেন। শিক্ষার প্রসারে বিদ্যালয়টি খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমরা আশা করি।
এস রহমান ট্রাস্টের নির্বাহী পরিচালক মোঃ সোহরাব হোসেন বলেন, মিরসরাইয়ে এস রহমান ট্রাস্টের অধীনে মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। যেগুলোতে অত্যন্ত দক্ষ শিক্ষক দিয়ে পড়ালেখা করানো হয়। তারই ধারাবাহিকতায় মিরসরাই পৌরসভার নোয়াপাড়া গ্রামে দীর্ঘদিন বিদ্যালয় না থাকাতে এস রহমান আইডিয়াল স্কুল প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়া হয়েছে। এখানে বাংলা ও ইংরেজী মাধ্যমে শিক্ষা কার্যক্রম চালানো হবে। কোন বাণিজ্যিক উদ্যোশে নয় সম্পূর্ণ সেবার মানসিকতা নিয়ে বিদ্যালয়টি পরিচালনা করা হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রুহুল আমিন বলেন, মিরসরাইয়ের শিক্ষা বিস্তারে এস রহমান ট্রাস্ট অনেক কাজ করতেছে। মিরসরাইয়ের প্রত্যন্ত অঞ্চলে বিদ্যালয় প্রতিষ্ঠার উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। প্রশাসনের পক্ষ থেকে বিদ্যালয়ের অগ্রযাত্রায় সকল ধরণের সহযোগীতা করা হবে।

mAD