ফেইসবুকে সমালোচনার ঝড়, দায় কার? মিরসরাই-সাধুর বাজার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

ফেইসবুকে সমালোচনার ঝড়, দায় কার? মিরসরাই-সাধুর বাজার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

July 15, 2019 31 By মিরসরাই খবর

মিরসরাইখবর ডেস্ক::
দীর্ঘ ৫বছর ধরে কয়েক গ্রামের হাজারো মানুষের আর্তি অনুরোধ অনুযোগ। কোন কিছুই মন গলাতে পারেনি সড়ক সংস্কারের দায়িত্বে নিয়োজিত কর্তাব্যক্তিদের।  মিরসরাই মলিয়াইশ সাধুরবাজার সড়কটির ক্ষত বিক্ষত দুর্দশার চিত্র সংবাদপত্র ও সামাজিক যোগাযোগ মাধ্যমে উঠে এসেছে বারবার। এলাকার ভুক্তভোগী মানুষের তাগাদা অনুনয় বিনয়ের জবাবে কর্তৃপক্ষ বরাবরই আশ্বাস দিয়ে দায়িত্ব শেষ করলেও কাজের কাজ কিছুই হয়নি। অবশেষে রবিবার (১৪জুলাই) রাতে টানা বর্ষন ও পাহাড়ী ঢলে ধসে গেছে সড়কটির একটি অংশ। বন্ধ হয়ে গেছে মিরসরাই থেকে মলিয়াইশ সাধুরবাজার এলাকার গাড়ী চলাচল।

mAD

সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড়::
সড়ক ভেঙ্গে পানিতে তলিয়ে যাওয়ার ক্ষোভ দেখা দিয়েছে স্থানীয়দের মাঝে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে চলছে কর্তৃপক্ষ ও জনপ্রতিনিধিদেরকে দায়ী করে সমালোচনার ঝড়। তাদের মতে ব্যক্তিগত রেষারেষি ও স্থানীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে রাস্তাটির কাজে হাত দিচ্ছেনা কর্তৃপক্ষ। কয়েকজন নেতা ও জনপ্রতিনিধির খামখেয়ালী জন্য বছরের পর বছর অবর্ণনীয় যন্ত্রণা ভোগ করতে হচ্ছে এখানকার মানুষদের।
এমনকি মিরসরাইয়ের অভিভাবক সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি’র নির্দেশ সত্ত্বেও রাস্তাটির বিষয়ে কর্তৃপক্ষের উদাসীনতা স্থানীয়দের রীতিমতো অবাক করেছে।
দায় কার::
৫ বছর ধরে সড়ক নির্মানের দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার ও কর্তৃপক্ষের দায়িত্ব অবহেলায় চরম ভোগান্তীতে দিন পার করছেন মলিয়াইশ সাধুরবাজার সড়কে চলাচলকারী হাজারো মানুষ। দীর্ঘদিন ধরে পুণঃনির্মান অথবা সংস্কার না হওয়ায় ৫কিলোমিটার দীর্ঘ সড়কটিতে ছোট-বড় অসংখ্য গর্ত সৃষ্টি হয়ে অনেক আগেই চলাচলের অযোগ্য হয়ে পড়ে । সড়কের দুইপাশে খোঁড়াখুঁড়ি করে নালায় পরিনত করে ফেলা হয়েছে আরো সংকীর্ণ। তিন বছর আগে সড়কটির সংস্কারকাজের জন্য ঠিকাদার নিয়োগ দেওয়া হলেও মাঝপথে কাজ বন্ধ করে চলে যান ঠিকাদার। এরপরই শুরু হয়েছে একপক্ষের প্রতি অপর পক্ষের কাদা ছোড়াছোড়ি। তারপর থেকে দুর্ভোগ চরমে উঠেছে এই সড়কে চলাচলকারী যাত্রী ও জনগনের। স্কুল, কলেজ, মাদ্রাসা শিক্ষার্থী, সরকারি, বেসরকারি চাকুরীজীবি সহ বিভিন্ন পেশার মানুষের চলাচলে নাভিশ্বাস বেড়ে যায় বর্ষা মৌসুমে।
উপজেলার গোভনীয়া, নাজিরপাড়া, মলিয়াইশ, মিঠানালা, আবুতোরাব, সাধুরহাটসহ কয়েকটি গ্রাম ও মিঠানালা, মঘাদিয়া, মায়ানী ইউনিয়নের হাজারো মানুষের চলাচলের গুরুত্বপূর্ণ সড়কটি কবে সংস্কার হবে কেউ জানে না!
বাধ্য হয়ে অনেকে এই সড়ক বাদ দিয়ে বিকল্প সড়ক হিসেবে আবুতোরাব-বড়তাকিয়া সড়ক ও বামনসুন্দর দারোগাহাট-মিঠাছড়া সড়ক দিয়ে যাতায়াত করছেন।

আরো পড়ুন

আগের সংবাদ::

মিরসরাই মলিয়াইশ সাধুর বাজার সড়ক

অন্যরকম প্রতিবাদী ঈদ শুভেচ্ছা

mAD