বিদ্যুৎ বিল নিয়ে অসন্তোষ, দ্রুত নিষ্পত্তির নির্দেশ

বিদ্যুৎ বিল নিয়ে অসন্তোষ, দ্রুত নিষ্পত্তির নির্দেশ

May 21, 2020 453 By মিরসরাই খবর

অনলাইন ডেস্ক::
বিদ্যুৎ বিল নিয়ে গ্রাহক অসন্তোষ দ্রুত নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছেন জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, গ্রাহকদের জানানো উচিৎ ছিল যে, কেন গড়বিল দেয়া হচ্ছে; পরবর্তীতে কীভাবে তা সমন্বয় হবে। গ্রাহকদের সাথে আস্থার সম্পর্ক স্থাপন করে কল সেন্টারগুলো অধিকতর গ্রাহকবান্ধব করুণ। গতকাল বুধবার নিজ বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন।
ভিডিও কনফারেন্সে বিদ্যুৎ বিভাগ, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি), ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো), ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি), ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো), নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো), পাওয়ার গ্রীড কোম্পানি (পিজিসিবি) ও পাওয়ার সেলের সাথে চলমান প্রকল্পের অগ্রগতি ও বাস্তবায়ন এবং ভবিষ্যৎ কর্মপন্থা নিয়ে পর্যালোচনা হয়।
সভায় প্রতিমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতি দীর্ঘায়িত হলে সংস্থাগুলোর আগত আর্থিক চ্যালেঞ্জ মোকাবেলায় পরিকল্পনা দ্রুত গ্রহণ করা আবশ্যক। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত করতে প্রয়োজনে বিকল্প পরিকল্পনাও নিতে হবে। তিনি আসন্ন ঘুর্ণিঝড় আম্পান মোকাবেলায় বিদ্যুৎ বিভাগ ও সংস্থাগুলোর প্রস্তুতি নিয়ে আলোচনা করেন। দূর্যোগ পূর্ববর্তী, দূর্যোগ কালীন ও দূর্যোগ পরবর্তী প্রস্তুুতি সন্তোষজনক জানিয়ে তিনি বলেন, যে কোন ব্যাঘাত দ্রুত মেরামত করে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ অব্যাহত রাখুন।
পরে প্রতিমন্ত্রী এ সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি) এর নারায়ণগঞ্জস্থ ফতুল্লায় নবনির্মিত ১৩২/৩৩ কেভি জিআইএস গ্রীড উপকেন্দ্রটি উদ্বোধন করেন। ফতুল্লা, পঞ্চবটি, এনায়েতনগর, বিসিকসহ নারায়ণগঞ্জ ও এর পার্শ্ববর্তী এলাকায় ক্রমবর্ধমান বিদ্যুতের চাহিদা পূরণে চালুকৃত ২দ্ধ৮০/১২০ এমভিএ ক্ষমতা সম্পন্ন এই জিআইএস উপকেন্দ্রটি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে।
ভার্চুয়াল এ সভায় বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ, পিডিবির চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন, পাওয়ার গ্রীড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক গোলাম কিবরিয়া, ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান, ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক মো. কাওসার আমীর আলী, ওজোপাডিকোর ব্যবস্থাপনা পরিচালক মো. শফিক উদ্দিন ও নেসকোর ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

mAD
mAD