মিরসরাইয়ে ১০ কোটি ডলার বিনিয়োগ করবে এনার্জিপ্যাক

মিরসরাইয়ে ১০ কোটি ডলার বিনিয়োগ করবে এনার্জিপ্যাক

June 12, 2019 215 By মিরসরাই খবর

অর্থ ও বানিজ্য ডেস্ক::
চট্টগ্রামের মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে স্টিল ও কন্টেইনার প্ল্যান্ট স্থাপন করবে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড। এ জন্য কোম্পানিটি ৯ কোটি ৮০ লাখ ডলার বিনিয়োগ করবে। দুটি প্ল্যান্ট স্থাপনে ৩০ একর জমি লাগবে, যার জোগান দেবে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ বেজা।
গতকাল বেজা ও এনার্জিপ্যাকের মধ্যে এ বিষয়ে জমির ইজারা চুক্তি সই হয়েছে। বেজা কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়।
কন্টেইনার প্ল্যান্ট স্থাপনের মাধ্যমে এনার্জিপ্যাক এশিয়ার শীর্ষ দেশগুলোর সঙ্গে প্রতিযোগিতার বাজারে অন্তর্ভুক্ত হতে পারবে বলে কোম্পানিটি বিশ্বাস করে।

mAD

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, দেশি-বিদেশি ছোট-বড় বিভিন্ন বিনিয়োগকারীদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর। এই উদ্যোগ কর্মযজ্ঞের সূচনামাত্র। একটি পরিকল্পিত অর্থনৈতিক অঞ্চল তৈরির মাধ্যমে তার সফল পরিসমাপ্তি ঘটবে।
এ সময় এনার্জিপ্যাক তাদের প্রস্তাবিত প্রকল্পের ওপর একটি সংক্ষিপ্ত উপস্থাপনা পরিবেশন করে। সভায় অন্যান্যের মধ্যে বেজা ও এনার্জিপ্যাকের কর্মকর্তা এবং এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রবিউল আলম উপস্থিত ছিলেন।

mAD