শিশু শিক্ষার্থীদের মাঝে চায়না হারবারের শিক্ষা ও ক্রীড়া সামগ্রী বিতরন

শিশু শিক্ষার্থীদের মাঝে চায়না হারবারের শিক্ষা ও ক্রীড়া সামগ্রী বিতরন

December 5, 2019 635 By মিরসরাই খবর

নিজস্ব প্রতিবেদক::
‘শিক্ষার্থীদের স্বপ্নগুলি উপলব্ধি করতে সহায়তা-চীন ও বাংলাদেশের বন্ধুত্ব চিরস্থায়ী হবে।’-এই শ্লোগান ধারণ করে সামাজিক কর্মকান্ডের অংশ হিসেবে মিরসরাইয়ের ১৭২ শিক্ষার্থীর মাঝে শিক্ষা ও ক্রীড়া উপকরণ বিতরণ করেছে চায়না হারবার ইঞ্জিনিয়ারিং কোম্পানী লিমিটেড। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকালে উপজেলার ১১ নম্বর মঘাদিয়া ইউনিয়নের মঘাদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে এই উপকরণ বিতরণ করা হয়। এসময় স্কুল ব্যাগ, স্কুল ড্রেস, ফুটবল, খাতা, কলম, ব্যাটসহ বেশ কয়েকটি ক্রীড়া ও শিক্ষা সামগ্রী এবং ৮ জন শিক্ষার্থীর মাঝে আর্থিক অনুদান বিতরণকালে সংক্ষিপ্ত আলোচনা সভা ও অনুষ্ঠিত হয়। মঘাদিয়া ইউনিয়ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক রেজাউল করিম সেলিমের সঞ্চালনায় এবং মঘাদিয়া ইউনিয়ন সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি নুরুল গণির সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চায়না হারবার ইঞ্জিনিয়ারিং কোম্পানী লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ওয়াং জোং হং।
এসময় আরো বক্তব্য রাখেন প্রজেক্ট ম্যানেজার ইয়াং ছাও ইয়ান, চায়না হারবার ইঞ্জিনিয়ারিং কোম্পানী লিমিটেডের বাংলাদেশ প্রজেক্ট ম্যানেজার লেফটেন্যান্ট কমান্ডার তাসলিম আহম্মেদ, মিরসরাই উপজেলা সহকারি শিক্ষা অফিসার এমএম আরিফুল হক, মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার, মঘাদিয়া ইউনিয়ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মশিয়ত উল্ল্যাহ, কবির মেমোরিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজুল ইসলাম, মিরসরাই প্রেসকাবের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এম মাঈন উদ্দিন প্রমুখ।
চায়না হারবার ইঞ্জিনিয়ারিং কোম্পানী লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ওয়াং জোং হং জানান, বাংলাদেশের সবচেয়ে বড় অর্থনৈতিক অঞ্চল বঙ্গবন্ধু শিল্পনগরীতে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যাচ্ছে চায়না হারবার ইঞ্জিনিয়ারিং কোম্পানী লিমিটেড। উন্নয়ন কর্মকান্ডের পাশাপাশি এলাকায় সামাজিক কর্মকান্ডের অংশ হিসেবে মঘাদিয়া ইউনিয়ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৭২ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা ও ক্রীড়া উপকরণ বিতরণ করা হয়েছে। এই সামাজিক কর্মকান্ড ভবিষ্যতেও চলমান থাকবে।