হোম কোয়ারেন্টান না মানার অভিযোগ ইটালী প্রবাসীদের বিরুদ্ধে

হোম কোয়ারেন্টান না মানার অভিযোগ ইটালী প্রবাসীদের বিরুদ্ধে

March 17, 2020 3558 By মিরসরাই খবর

নিজস্ব প্রতিবেদক::
করোনাভাইরাস প্রতিরোধে বিদেশ ফেরতদের হোম-কোয়ারেন্টাইনে থাকতে সরকারী নির্দেশনা রয়েছে।
কমপক্ষে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকার এ নির্দেশ না মানলে ব্যবস্থা নেয়ার ঘোষনা দিয়েছে সরকার। কেউ যদি এই নির্দেশ অমান্য করে তা হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন খোদ প্রধানমন্ত্রী।
মিরসরাইয়ে করোনা আতঙ্ক বাড়াচ্ছেন বিদেশ ফেরতরা। গত কয়েকদিনে ইউরোপের ইটালী থেকে মিরসরাইয়ে এসেছেন ৫জন। এদের মধ্যে মিরসরাই পৌর এলাকায় ৩জন, বারইয়ারহাটে ১জন এবং কমরআলীতে ১জন। তাদের বেশিরভাগই নির্ধারিত নিয়ম মেনে হোম কোয়ারেন্টাইনে থাকছেন না বলে অভিযোগ উঠেছে (নাম ও ঠিকানা প্রকাশ করা হলো না) । সোমবার (১৬মার্চ) জাতীয় রোগতত্ব ইনস্টিটিউট থেকে সংবাদ সম্মেলনে জানানো হয়, দেশে নতুন করে ৩জন করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছে। এরা সবাই প্রবাসী আত্মীয়দের সংস্পর্শে এই ভাইরাসে সংক্রমিত হয়েছে। তাই মিরসরাইয়ে প্রবাসী ভীতি হঠাৎ বেড়ে গেছে।
নাম প্রকাশ না করার শর্তে মিরসরাই রেল স্টেশন এলাকার এক ব্যক্তি জানান, গত কয়েকদিন আগে ইটালী থেকে এখানকার ৫তলা একটি ভবনে এক প্রবাসী এসেছেন। ওই ব্যক্তিকে ইতিমধ্যে একাধিকবার মিঠাছরা বাজার সহ জনসম্মুখে দেখা গেছে।
নাম প্রকাশ না করা শর্তে মিরসরাই পৌরসভার ৪নং ওয়ার্ডের স্থানীয় একাধিক ব্যক্তি জানান, মিরসরাই সদরের ভার্ক মা ও শিশু হাসপাতালের এক নারী চিকিৎসকের মা-বাবা এসেছেন ইটালী থেকে। অথচ বিষয়টি গোপন করে ভার্ক মা ও শিশু হাসপাতালে অন্তঃস্বত্তা নারীদের চিকিৎসা দিয়ে আসছেন ওই নারী চিকিৎসক। সোমবার মিরসরাইয়ের ইউএনও খোঁজ নিতে গেলে বিষয়টি জানাজানি হয়। এরপর আতঙ্ক ছড়িয়ে পড়ে স্থানীয়দের মাঝে।
তবে বিদেশ ফেরত প্রবাসীরা নিজেদেরকে সম্পূর্ন সুস্থ আছেন বলে দাবি করেছেন।
সোমবার (১৬মার্চ) মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন খোঁজ খবর নিতে বেরিয়েছিলেন ওই প্রবাসীদের বিষয়ে। এসময় তিনি প্রবাসীদেরকে নিজ নিজ অবস্থান থেকে হোম কোয়ারেন্টাইন মেনে চলার নির্দেশনা দেন।

mAD
mAD