খাগড়াছড়িতে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

খাগড়াছড়িতে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

July 24, 2018 453 By মিরসরাই খবর

মিরসরাইখবর ডেস্ক: ‘স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ প্রতিপাদ্যককে সামনে রেখে মঙ্গলবার খ্গড়াছড়ির মানিকছড়িতে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

mAD

মৎস্যচাষ বিষয়ক আলোচনা সভা, র‌্যালি, পোনা অবমুক্তকরণ, সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভার পাশাপাশি স্কুল-কলেজ পর্যায়ে শিক্ষার্থীদের মাঝে মৎস্যচাষের গুরুত্ব ও প্রয়োজনীয়তা তুলে ধরে এবং বর্তমানে দেশের চাহিদা মিটিয়ে মাছ রপ্তানিতে দেশ এগিয়ে যাওয়া সম্পর্কে আলোচনা করা হয়।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ আজ সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। দেশে ৪০ লক্ষ মেট্রিক টন মাছের চাহিদা থাকলেও উৎপাদন হচ্ছে ৪১ লক্ষ মেট্রিক টনের অধিক। দ্রুত মৎস্য খাতের অগ্রগতি বর্তমান সরকারের অবদান। র‌্যালি ও আলোচন সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ, প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা। সংবাদ সম্মেলনে উপজেলায় মৎস্য চাষ এবং দেশে মাছের চাহিদা ও উৎপাদন সর্ম্পকে অবহিত করেন উপজেলা মৎস্য কর্মকর্তা বিজয় কুমার দাস (অ.দা)।

সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রেসক্লাবের সদস্য সচিব আবদুল মান্নান, সদস্য মো. মনির হোসেন, মো. আলমগীর হোসেন ও মো. ইসমাইল হোসেন।

mAD