চট্টগ্রামে গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৭, দুজনের পরিচয় মিলেছে

চট্টগ্রামে গ্যাস লাইন বিস্ফোরণে নিহত ৭, দুজনের পরিচয় মিলেছে

November 17, 2019 215 By মিরসরাই খবর

নিজস্ব প্রতিবেদক::
চট্টগ্রামের পাথরঘাটায় সড়কের পাশের একটি ভবনে গ্যাস লাইন বিস্ফোরণে কমপক্ষে সাতজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও আটজন।
রবিবার সকাল ৯টার দিকে পাথরঘাটার ব্রিকফিল্ড সড়ক এলাকার একটি ভবনে এ দুর্ঘটনা ঘটে। এরমধ্যে নিহত দুজন ও আহত একজনের পরিচয় পাওয়া গেলেও বাকিদের পরিচয় এখনো মেলেনি।
আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।
চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন শিকদার জানান, নিহতদের মধ্যে ৪ জন পুরুষ, দুজন নারী ও একজন শিশু রয়েছে। সকাল থেকে এ পর্যন্ত ৭ জনের মরদেহ আনা হয়েছে। ১০ জন চিকিৎসাধীন রয়েছে।
নিহত দুজনের পরিচয় জানা গেছে। এরা হলেন- পটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা অ্যানি বড়ুয়া (৪০)। তিনি পাথারঘাটার পলাশ বড়ুয়ায় স্ত্রী। অপরজন কক্সবাজার জেলার উখিয়ার আবদুল হামিদের ছেলে নুরুল ইসলাম (৩১)। তিনি পেশায় মিস্ত্রী।
আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক পূর্ণচন্দ্র মুৎসদ্দী জানান, রোববার সকাল ৯টার দিকে পাথরঘাটা ব্রিক ফিল্ড রোডের কুঞ্জমনি ভবনে গ্যাসের পাইপ লাইনের রাইজার বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের পর ওই ভবনের সামনের দুটি দেয়াল ধসে পড়ে।
স্থানীয়রা জানান, শনিবার রাত থেকে কুঞ্জমনি ভবনের নিচ দিয়ে টানা গ্যাসের পাইপ লাইন মেরামতের কাজ চলছিল। রোববার সকালে কাজ চলাকালীন বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় চারপাশে আগুন লেগে যায়। ভবনের দুটি দেয়াল ধসে পড়ে লোকজন চাপা পড়ে।