চট্টগ্রাম ছাড়ল প্রথম হজ ফ্লাইট

চট্টগ্রাম ছাড়ল প্রথম হজ ফ্লাইট

July 22, 2018 392 By মিরসরাই খবর

মিরসরাই খবর: চট্টগ্রাম থেকে হজ ফ্লাইট উদ্বোধন করা হয়েছে। রোববার বিকেল ৩টা ৪৬ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪০৭ জনকে নিয়ে মদিনার উদ্দেশে ছেড়ে গেছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এএম মোসাদ্দেক আহমেদ হজযাত্রীদের সঙ্গে কুশল বিনিময়ের মাধ্যমে এ হজ ফ্লাইটের উদ্বোধন করেন।

এবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ২২টি ফ্লাইটে চট্টগ্রাম থেকে সাড়ে নয় হাজার হজযাত্রীর সৌদি আরব যাওয়ার কথা রয়েছে। সংবাদ সম্মেলনে জানানো হয়, চট্টগ্রাম থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৪টি ফ্লাইট সরাসরি মদিনায়, ৫টি জেদ্দায় যাবে। মোট হজ ফ্লাইট রয়েছে ২২টি।

এবার বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজ পালন করতে সৌদি আরব যাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৬ হাজার ৭৯৮ জন আর বেসরকারি ব্যবস্থাপনায় যাবেন ১ লাখ ২০ হাজার। এবার বেসরকারি ব্যবস্থাপনায় ৫২৮টি হজ এজেন্সি হজের কার্যক্রম পরিচালনা করছে। যাত্রীদের বহনের জন্য আগেই ঠিক করে রাখা হয়েছে বাংলাদেশ বিমান ও সৌদি এয়ারলাইনস। এর মধ্যে বিমান বাংলাদেশ ১৮৭টি ফ্লাইটে ৬৪ হাজার ৯৬৭ জন এবং সৌদি এয়ারলাইনসের ১৮৮টি ফ্লাইটে ৬১ হাজার ৮৩১ জন যাত্রী পরিবহন করবে।
হজের শেষ ফ্লাইট ঢাকা থেকে ছেড়ে যাবে ১৫ আগস্ট। আর হজ পালন শেষে ২৭ আগস্ট প্রথম ফিরতি ফ্লাইট জেদ্দা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবে।

এসময় উপস্থিত ছিলেন বিমান বন্দরের ম্যানেজার সরওয়ার ই জামান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স চট্টগ্রামের ম্যানেজার সজল কান্তি বড়ুয়াসহ হাব ও এটাবের কর্মকর্তাবৃন্দ।