দায়িত্ব পেয়ে যা বললেন চৌধুরী-ভূঁইয়া

দায়িত্ব পেয়ে যা বললেন চৌধুরী-ভূঁইয়া

November 17, 2019 174 By মিরসরাই খবর

নিজস্ব প্রতিবেদক::
বিগত একমাস ধরে তৃণমুলের বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি গঠনের পর সবশেষে গতকাল নতুন নেতৃত্ব পেলো মিরসরাই উপজেলা আওয়ামীলীগ। দীর্ঘ সাত বছর পর অনুষ্ঠিত কাউন্সিলে ঐতিহ্যবাহী রাজনৈতিক দলটির উপজেলার নতুন নেতৃত্বে এসেছেন জাহাঙ্গীর কবির চৌধুরী ও একেএম জাহাঙ্গীর ভূঁইয়া।
নতুন সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী প্রতিক্রিয়ায় ‘মিরসরাইখবর ডটকম’কে জানান, সভাপতি দায়িত্ব পেয়ে সংগঠনের প্রতি নিজের আরো দায়-দায়িত্ব বেড়ে গেছে। ইতিপূর্বে আমি দীর্ঘ সময় সততা নিষ্ঠা ও বিচক্ষনতার সঙ্গে দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি। আগামীতেও আমাদের অভিভাবক জননন্দিত নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এবং তারুণ্যের অংহকার মাহবুব রহমান রুহেলের হাত শক্তিশালী করতে কাজ করে যাবো। উপজেলার ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভা কমিটিকে নিয়ে দলকে আরো সুসংগঠিত করবো। আমাকে সভাপতি হিসেবে নির্বাচিত করায় মিরসরাই উপজেলা আওয়ামীলীগের সকল পর্যায়ের নেতা-কর্মিদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।
নতুন সাধারন সম্পাদক আবুল খায়ের মো. জাহাঙ্গীর ভূঁইয়া জানান, আওয়ামীলীগের মতো ঐতিহ্যবাহী বৃহৎ সংগঠনে নেতৃত্ব দেয়া গৌরবের বিষয়। একটি সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ সম্মেলনের মাধ্যমে মিরসরাইয়ের অভিভাবক সাবেক সফল মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আমার উপর যে দায়িত্ব অর্পন করেছেন তা সুচারু ভাবে সকলকে সাথে নিয়ে পালন করবো। দলের বিভিন্ন ইউনিটের নেতা কর্মিদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এবং সুশৃঙ্খলভাবে দল পরিচালনায় সকলের সহযোগীতা কামনা করছি।
উল্লেখ্য, গত ২২ সেপ্টেম্বর থেকে উপজেলার ১৬টি ইউনিয়ন এবং দুইটি পৌরসভার মোট ১৬২ ওয়ার্ডে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে দলের সভাপতি সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। এরপর গত ২৪ অক্টোবর উপজেলার করেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সম্পাদক নির্বাচন প্রক্রিয়ার মধ্য দিয়ে শুরু হয় উপজেলার ১৬টি ইউনিয়ন ও দুইটি পৌরসভা আওয়ামী লীগের নেতা নির্বাচন প্রক্রিয়া। অবশ্য এসকল ইউনিটে ক্ষমতাসীন দলটির সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচিত হয় সমঝোতার ভিত্তিতে। যা শেষ হয় ৪ নভেম্বর উপজেলার ধুম ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠানের মধ্য দিয়ে।
সবশেষ গতকাল শনিবার মিঠাছরা উচ্চ বিদ্যালয় মাঠে উৎসবমুখর পরিবেশে উপজেলার নতুন কমিটি ঘোষনা করেন আওয়ামীলীগ প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।