মিরসরাইয়ে ভাষানচর থেকে পালিয়ে আসা ১০ রোহিঙ্গা আটক

মিরসরাইয়ে ভাষানচর থেকে পালিয়ে আসা ১০ রোহিঙ্গা আটক

May 31, 2021 1413 By মিরসরাই খবর

নিজস্ব প্রতিবেদক::
নোয়াখালীর ভাষানচর থেকে পালিয়ে যাওয়ার সময় শিশুসহ ১০ রোহিঙ্গাকে আটক করেছে মিরসরাইয়ের জোরারগঞ্জ থানা পুলিশ। রবিবার (৩০ মে) দিবাগত রাতে  মিরসরাই উপজেলার ইছাখালী ইউনিয়নের চরশরৎ এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। এসময় দালাল চক্রের তিন সদস্যও ধরা পড়ে পুলিশের হাতে।
পুলিশ সুত্রে জানা গেছে, ভাষানচর আশ্রয়ন প্রকল্প থেকে দালালদের মাধ্যমে ইঞ্জিন চালিত নৌকায় মিরসরাই হয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলো রোহিঙ্গারা। এসময় খবর পেয়ে পুলিশ তিন শিশু সহ ১০ রোহিঙ্গা নাগরিককে আটক করে। গ্রেফতার করা হয়েছে দালাল চক্রের তিন সদস্যকেও।
আটক হওয়া দালাল চক্রের সদস্যরা হলো, নোয়াখালীর সুবর্ণচরের বেলাল হোসেন (২৮), একই এলাকার মো. জুয়েল (২০) ও সন্দীপ উপজেলার দিদারুল আলম (২১)।
আটক রোহিঙ্গারা হলো- নুরজাহান বেগম (২০), রেহানা আক্তার (১৯), আছিয়া বেগম (১৮), নূর খাইয়াছ (২৫), মিনারা বেগম (২০), মনিয়া বেগম (২০), কহিনা আক্তার (৩২), জিসান (১০), জান্নাতুল নাঈমা (৮) ও জেসমিন আক্তার (১২)।
মিরসরাইয়ের জোরারগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হেলাল উদ্দিন ফারুকী জানান, আটককৃত রোহিঙ্গারা দালাল চক্রের মাধ্যমে বঙ্গোপসাগর পাড়ি দিয়ে আসার পর ইছাখালী ইউনিয়নের চরশরত থেকে আটক করা হয়েছে।
এঘটনায় দালাল চক্রের বিরুদ্ধে মানব পাচার আইনে ও রোহিঙ্গাদের বিরুদ্ধে বৈদেশিক আইনে পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে।