মিরসরাই অর্থনৈতিক অঞ্চল দিয়ে পালানোর সময় ১৮ জন রোহিঙ্গা আটক

মিরসরাই অর্থনৈতিক অঞ্চল দিয়ে পালানোর সময় ১৮ জন রোহিঙ্গা আটক

July 11, 2021 278 By মিরসরাই খবর

নিজস্ব প্রতিবেদক::
মিরসরাইয়ে আবারো ১৮ জন মায়ানমারের নাগরিক (রোহিঙ্গা) কে আটক করেছে জোরারগঞ্জ থানা পুলিশ। রবিবার (১১ জুলাই) ভোর রাত ৫টায় বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের সুপার ডাইকের দক্ষিণ পাশ থেকে ১৮ জন রোহিঙ্গাকে আটক করা হয়। এদিকে রবিবার সকাল সাড়ে ৯টায় আরো ৫ জন রোহিঙ্গাকে স্থানীয়রা আটক করলে তারা পাশ্ববর্তী উপকূল বনে পালিয়ে যায়। তাদের গ্রেপ্তারের জন্য অভিযান করা হচ্ছে।
রবিবার (১১ জুলাই) ভোর রাত ৫টায় সুপার ডাইকের দক্ষিণ পাশ থেকে আটককৃত রোহিঙ্গারা হলো মো. আলী উল্লাহ (২৫), নজুমা বেগম (২০), আবদুর রশীদ (৩০), আবদুল মজিদ (২১), সামিরা (১৯), মনসুর আলম (২৮), ছলিমা বেগম (২৬), মর্জিনা আক্তার (২২), রোকেয়া আক্তার (২১), আছমিদা (১৯), উম্মে হাবিবা (২১), সামছুননাহার (৩), ইমরান খান (৮), হামিদা বেগম (৭), মোশারাফা বেগম (৬), সামিয়া বেগম (২), মুনতাহা সুলতানা রিনা (৬), আবদুল রহমান (২)।
জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) শরীফ জামান বলেন, রবিবার ভোরে রোহিঙ্গারা সাগর পথে ট্রলারে করে ভাসান চর থেকে মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে ঢুকে পড়ে। পরবর্তীতে তারা সুপার ডাইক পার হয়ে বের হয়ে যাওয়ার সময় আনসার সদস্যরা তাদের আটক করে থানায় খবর দেয়। খবর পেয়ে জোরারগঞ্জ থানা পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে আসে। তাদের বিরুদ্ধে জোরারগঞ্জ থানায় মামলা (নং-০৮) দায়ের করা হয়েছে। তারা ভাসানচর থেকে কুতুপালং যাওয়ার উদ্দেশ্যে বের হয়েছিলো বলে জানা গেছে।
এর আগে গত ২২ জুন ভাসানচর থেকে পালিয়ে আসা ১৪ জন ও ৩০ মে ৩ দালাল সহ ১০ জন রোহিঙ্গাকে মিরসরাই অর্থনৈতিক অঞ্চল থেকে আটক করে জোরারগঞ্জ থানা পুলিশ।