যুক্তরাষ্ট্রে শতাধিক যাত্রী নিয়ে বিমান নদীতে

যুক্তরাষ্ট্রে শতাধিক যাত্রী নিয়ে বিমান নদীতে

May 4, 2019 313 By মিরসরাই খবর

আন্তর্জাতিক ডেস্ক::
যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় শতাধিক যাত্রী নিয়ে একটি বিমান নদীতে পতিত হয়েছে। কিউবার গুয়ানতানামো বে থেকে যাত্রা করে ওই বিমানটি ফ্লোরিডার একটি বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে গিয়ে সেন্ট জনস নদীতে পড়ে যায় বলে জানিয়েছেন জ্যাকসনভিলের মেয়র লেনি কারি। খবর সিএনএন ও ইউএসএটুডের।
এক টুইট বার্তায় তিনি জানান, বিমানের আরোহী সবাই নিরাপদে আছেন বলে আমাকে জানানো হয়েছে।
বোয়িং ৭৩৭ মডেলের ওই বিমানটি ঠিক কতজন আরোহী ছিলেন তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। কোনও কোনও মার্কিন গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বিমানটি ১৩৬ জন আরোহী ছিলেন। আবার কোনও কোনও গণমাধ্যম জানিয়েছে, বিমানটিতে দেড় শতাধিক আরোহী ছিলেন।

ন্যাভাল এয়ার স্টেশন জ্যাকসনভিলের একজন মুখপাত্র জানিয়েছেন, স্থানীয় সময় রাত ৯টা ৪০ মিনিটে ওই বিমানটি রানওয়ে থেকে ছিটকে গিয়ে সেন্ট জনস নদীতে পড়ে। ফ্লোরিডার স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ওই বিমানটি অবতরণের সময় বিমানবন্দরের রানওয়ে থেকে ছিটকে যায় এবং নদীতে পতিত হয়।
স্টেশন জানিয়েছে, ওই বিমানটি ‘ন্যাভাল স্টেশন গুয়ানতানামো বে, কিউবা থেকে ন্যাভাল এয়ার স্টেশন জ্যাকসনভিল’ অবতরণের সময় ওই বিমানটি রানওয় থেকে ছিটকে গিয়ে নদীতে পতিত হয়।
নৌবাহিনীর নিরাপত্তা ও জরুরি রেসপন্স কর্মকর্তা ঘটনাস্থলে রয়েছে এবং পরিস্থিতি পর্যবেক্ষণ করছে বলে জানিয়েছে ন্যাভাল এয়ার স্টেশন।

জ্যাকসনভিলের শেরিফ অফিস এক টুইট বার্তায় জানিয়েছে, ওই বিমানটি ‘অগভীর পানিতে’ পতিত হয়েছে এবং ‘ডুবে যায়নি।’ শেরিফের অফিস আরও জানায়, বিমানের ‘সব আরোহী জীবিত আছেন।’
এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সাহায্যের প্রস্তাব দিয়েছেন বলেও জানিয়েছেন জ্যাকসনভিলের মেয়র কারি।