রোহিঙ্গাদের হামলায় ৩ জার্মান সাংবাদিক আহত

রোহিঙ্গাদের হামলায় ৩ জার্মান সাংবাদিক আহত

February 21, 2019 381 By মিরসরাই খবর

মিরসরাইখবর ডেস্ক::
কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের রোহিঙ্গাদের হামলায় ৩ জার্মান সাংবাদিক ও পুলিশসহ ৬জন আহত হয়েছেন। মা ও দুই শিশু কন্যাকে অপহরণের অভিযোগ তুলে কক্সবাজারের উখিয়ায় তাদের ওপর হামলা চালানো হয়।
আজ বৃহস্পতিবার দুপুরে কুতুপালং ক্যাম্প-১ ইস্ট এর লম্বাশিয়া বাজারে এই ঘটনা ঘটে। আহতদের মধ্যে তিনজন জার্মান সাংবাদিক ও একজন বাংলাদেশি দোভাষী এবং গাড়ির ড্রাইভার।

mAD

সাংবাদিকদের উদ্ধার করতে গিয়ে জাকির হোসেন নামে এক পুলিশ সদস্যও রোহিঙ্গাদের হামলায় আহত হন। রোহিঙ্গারা বিদেশিদের ব্যবহৃত গাড়ি ভাংচুর করে। হামলাকারীরা ক্যামেরা কাগজপত্র (পাসপোর্ট) ও সাথে থাকা জিনিসপত্র নিয়ে যায়। আহতদের উদ্ধার করে সেনা ক্যাম্পে হাসপাতালে নিয়ে এসে চিকিৎসা দেওয়া হয়।
জার্মান সংবাদিকেরা হলেন ইয়োচো লিওলি, এস্ট্যাটিউ এপল ও গ্রান্ডস স্ট্যাফু। তাদের বাংলাদেশি দোভাষী হলেন মোঃ সিহাবউদ্দিন (৪১) ও গাড়ির চালক নবীউল আলম (৩০)।
পুলিশ সুপার জানিয়েছেন, জার্মান সাংবাদিকদের হামলার ঘটনায় জড়িতদের ধরতে ও মালামাল উদ্ধারে অভিযান চালানো হচ্ছে।

উখিয়া থানার ওসি আবুল খায়ের জানান, ‘বিদেশি সাংবাদিক দলটি বৃহস্পতিবার রোহিঙ্গা ক্যাম্পে তাদের প্রয়োজনীয় কাজ শেষ করে ফেরার সময় ৮ ও ৯ বছরের দুটি শিশুকে জামা-কাপড় কিনে দিতে পাশের বাজারে যান৷ তারা মাসহ শিশু দু’টিকে ক্যাম্পে পৌঁছে দেওয়ার কথা বলে গাড়িতে তোলেন৷ কিন্তু শিশু দু’টির মায়ের সন্দেহ হলে তারা চিৎকার দেন৷ তখন আশপাশ থেকে শত শত রোহিঙ্গা জার্মান দলটির উপর হামলা চালায়’৷

mAD