শিস দিয়ে দুই বাংলার তারকা এখন জামালপুরের অবন্তী (ভিডিওসহ)

শিস দিয়ে দুই বাংলার তারকা এখন জামালপুরের অবন্তী (ভিডিওসহ)

September 18, 2018 425 By মিরসরাই খবর

বিনোদন ডেস্ক: কণ্ঠের জাদুর সঙ্গে হৃদয় কাঁপানো শিস ও গানের ভিন্ন রকম উপস্থাপনা দিয়ে বাজিমাত করেছেন জামালপুরের মেয়ে অবন্তী সিঁথি। প্রতিভা ভাইরাল হয়ে তিনি রাতারাতি দুই বাংলার তারকা বনে গেছেন।

mAD

গত শনিবার রাতে ভারতের জি বাংলার জনপ্রিয় রিয়্যালিটি শো ‘সারেগামাপা’য় অংশ নিয়ে একেবারে চমকে দিলেন বাংলাদেশের এ মেঅয়ে। ফেসবুকের ওয়ালজুড়ে এশিয়া কাপ ক্রিকেটে তামিম-মুশফিকদের বন্দনার পাশাপাশি প্রশংসায় ভেসেছেন অবন্তীও। অবন্তী সিঁথি পেশায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকা।

অবন্তীর পরিবেশনায় মুগ্ধ হয়ে তাকে দাঁড়িয়ে সম্মান জানিয়েছেন প্রতিযোগিতার মূল বিচারক শ্রীকান্ত আচার্য, শান্তনু মৈত্র, কৌশিকী চক্রবর্তী, মোনালী ঠাকুর। তাদের সঙ্গে নিজেদের মুগ্ধতা প্রকাশ করেন অতিথি বিচারক পণ্ডিত তন্ময় বোস, রূপঙ্কর বাগচী, জয় সরকার ও শুভমিতাও।

শিস দেয়ার ধরনে মন্ত্রমুগ্ধ হয়ে বিচারক পণ্ডিত তন্ময় বোস তো অবন্তীর নামটাই পাল্টে দিলেন। তাকে বলেন, ‘আপনার নাম শিস প্রিয়া।’ ফেসবুকজুড়ে দেখা যাচ্ছে ‘সারেগামাপা’য় অবন্তীর পরিবেশনার ভিডিওটি। শত ইস্যুর ভিড়ে এ দেশের নতুন ইস্যু তিনি। সবাই জানতে চাইছেন- কে এই ভাইরাল হওয়া অবন্তী?

এই শিল্পীর ফেসবুক আইডি ঘেঁটে জানা গেল, জামালপুরের মেয়ে অবন্তী সিঁথি। সেখানেই জন্ম ও বেড়ে ওঠা। জামালপুর সরকারি বালিকা উচ্চবিদ্যালয় থেকে মাধ্যমিক আর দিগপাইত শামসুল হক ডিগ্রি কলেজে উচ্চমাধ্যমিক শেষ করেছেন। এর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে রসায়ন শাস্ত্রে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেছেন।

বর্তমানে ঢাকারই বাসিন্দা তিনি। একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যুক্ত। তবে অবন্তীর নেশায় রয়েছে গান। স্কুল-কলেজে থাকতেই গান গেয়ে পরিচিতি পান তিনি। গিটার আর হারমোনিয়াম বাজানোও শিখেছেন ছোটবেলায়।

২০০৩-২০০৪ সালে লোকগান ও নজরুলসংগীত গেয়ে জাতীয় পুরস্কার পেয়েছেন। ২০০৫ সালে ক্ল্যাসিক্যাল ও লোকসংগীত গেয়ে অর্জন করেছেন ‘ওস্তাদ আলাউদ্দিন খান স্বর্ণপদক’। ২০১২ সালে তিনি ‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ প্রতিযোগিতায় অংশ নিয়ে সেরা ১০ জনের তালিকায় ছিলেন। পরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আনন্দন সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত হন। সেখান থেকে নিয়মিত গান করতেন।

গান গাওয়ার পাশাপাশি ব্যতিক্রমী উপস্থাপনা অবন্তীর মূল আকর্ষণ। তার মধ্যে উল্লেখযোগ্য ‘কাপ সং’। এই বাদ্যের তালে ইউটিউবে অবন্তীর কিছু গানের ভিডিও রয়েছে যেগুলো বেশ জনপ্রিয়। বর্তমানে তিনি ইউটিউবে ‘বেলুন সং’ নিয়ে নিরীক্ষামূলক কাজ করছেন।

mAD