‘হাতে কাজ নেই, ওয়েব সিরিজে ঢাকাই ছবির নায়িকারা’

‘হাতে কাজ নেই, ওয়েব সিরিজে ঢাকাই ছবির নায়িকারা’

October 30, 2018 385 By মিরসরাই খবর

ঢাকাই চলচ্চিত্রে কাজ কমেছে অনেক আগেই। ধুকে ধুকে টিকে আছে ঢাকাই ফিল্ম ইন্ডাস্ট্রি। নব্বই দশকের অভিনেতা-অভিনেত্রী থেকে শুরু করে বর্তমান সময়ের জনপ্রিয় তারকাদের হাতে কাজ তেমন একটা হাতে নেই। কাজ না থাকায় চলচ্চিত্রের শিল্পীরা বিভিন্ন পেশায় জড়িয়েছেন।

mAD

অনেকে বড় পর্দা থেকে সড়ে ছোট পর্দায় কাজ করে যাচ্ছেন। আবার বর্তমান সময়ের উড়তি নায়িকারাও সিনেমায় কাজ না পেয়ে ওয়েব সিরিজ এর দিকে ঝুকে পড়েছেন।
সম্প্রতি ওয়েব সিরিজে কাজের জন্য নাম লিখিয়েছেন ঢাকাই ছবির সুন্দরী নায়িকা পরী মণি। কাজ করে যাচ্ছেন চিত্রনায়িকা পপি। হাতে কাজ না থাকায় ওয়েব সিরিজের দিকে ঝুঁকে পড়ছেন জলি, আচল, আঁখিদের মতো তারকারাও।

এ প্রসঙ্গে চলচ্চিত্র নির্মাতা অপূর্ব রানা বলেন, ‘বর্তমান সময়ের তারকারা স্যোশাল মিডিয়ায় তারকা খ্যাতি অর্জন করছে। তারা যেখানে ঘুরতে যাচ্ছে সেখানকার ছবি দিচ্ছেন। নিজেদের সস্তা তারকার কাতারে নিয়ে আসছেন। এভাবে যদি দর্শক তারকাদের ছবি দেখে তাহলে কেনও হলে গিয়ে সিনেমা দেখবে এ বিষয়গুলো এখনকার তারকাদের মাথায় নেই। তাই ওয়েব সিরিজের দিকে ঝুকে যাচ্ছে।

ওয়েব সিরিজ এর বিষয়ে রানা জানান, ওয়েব সিরিজ সকলের জন্য উন্মুক্ত। যেখানে সস্তায় দর্শকরা তাদের অভিনয় দেখবেন। একটা ওয়েব সিরিজ এর বাজেট কম থাকে, যে কারণে ম্যাকিং লোকেশন সবকিছুরই ঘারতি থাকে। চলচ্চিত্র এমন একটা জায়গা যা চলচ্চিত্রের মাধ্যেই সীমাবদ্ধ থাকতে হবে।

সিনেমার সাথে সংশ্লিষ্টরা বলছেন, ‘ওয়েব সিরিজ পৃথিবীর সব দেশে তৈরি হচ্ছে। কিন্তু আমাদের দেশের প্রেক্ষাপটে এটি এখনও সেভাবে ধরা দেয়নি। একজন চলচ্চিত্রের অভিনেত্রী ওয়েব সিরিজে অভিনয় করা মানে চলচ্চিত্রের সাথে তার নিজের ক্যারিয়ারেরও ক্ষতি করে ফেলছেন। চলচ্চিত্রের সাথে একটা ঘনিষ্ঠ আত্মীয়তা রাখতে হয়।

চলচ্চিত্রের অভিনয় শিল্পীদের চলচ্চিত্র নিয়ে থাকতে হবে। ছোট পর্দা কিংবা ওয়েব সিরিজে কাজ করা তারকারা দর্শক মহলে গ্রহণযোগ্যতা হারিয়ে ফেলে বলে মনে করছেন চলচ্চিত্র বোদ্ধারা। : আমাদের সময়.কম

mAD